যাচাই করে নিন.....আপনার প্রিয় নকিয়া ফোন-সেটটি কি আসল নকিয়া.....???

বর্তমানে বাংলাদেশের মোবাইলের বিশাল বাজার দখল করে আছে নকিয়া। আর এদের প্রোডাক্ট কোয়ালিটি অনেক ভালো বলে সাবারই নকিয়ার প্রতি আলাদা টান থাকে। কিন্তু বাজারে যে সকল নকিয়া ফোন সেট পাওয়া যায় তার সবগুলোই যে ভালো মানের তা কিন্তু নয়। এখানেও ভালো-মন্দের ব্যপার আছে। তাই চলুন, জানার চেষ্টা করি আপনার ব্যবহৃত নকিয়া ফোনসেটটি আসলেই ভালো মানের কিনা..

প্রত্যেক মোবাইলেরই একটা নিজস্ব আইমের নাম্বার থাকে। আইমের নাম্বার মানে হচ্ছে IMEI (International Mobile Equipment IdentityEquipment Identity)। এটাই হচ্ছে আপনার ফোনটি চেক করবার প্রধান হাতিয়ার। আপনার নোকিয়া মোবাইল থেকে *#06# প্রেস করুন। আপনি আপনার ফোনের IMEI number(serial number) দেখতে পাবেন।
এখান থেকে আপনাকে ৭ (7th )এবং ৮ (8th) নং ডিজিটদ্বয় লক্ষ্য করতে হবে।
Phone serial no. x x x x x x ? ? x x x x x x x
এবার আসুন,
  • যদি আপনার মোবাইলের সাত ও আট নম্বর সংখ্যা  02 অথবা 20 থাকে তাহলে বুঝবেন এটা তৈরি হয়েছে Emirates থেকে যেটা নোকিয়ার জন্য খারাপ কোয়ালিটি।
  • যদি আপনার মোবাইলের সাত ও আট নম্বর সংখ্যা  08 অথবা 80 থাকে তাহলে বুঝবেন এটা তৈরি হয়েছে Germany থেকে যেটা নোকিয়ার জন্য একটা ফেয়ার কোয়ালিটি।
  • যদি আপনার মোবাইলের সাত ও আট নম্বর সংখ্যা  01 অথবা 10 থাকে তাহলে বুঝবেন এটা তৈরি হয়েছে Finland থেকে যেটা নোকিয়ার জন্য খুবই ভালো কোয়ালিটি।
  • যদি আপনার মোবাইলের সাত ও আট নম্বর সংখ্যা 00 থাকে তাহলে বুঝবেন এটা তৈরি হয়েছে অরজিনাল নোকিয়ার সেন্টার থেকে এবং এটাই সবচেয়ে বেস্ট কোয়ালিটি।
  • যদি আপনার মোবাইলের সাত ও আট নম্বর সংখ্যা  13 থাকে তাহলে বুঝবেন এটা তৈরি হয়েছে Azerbaijan থেকে যেটা নোকিয়ার জন্য সবচেয়ে খারাপ কোয়ালিটি 
আপনাদের সুবিধার জন্য আরো কিছু নাম্বার এ্যাড করে দিলাম, কারণ, উপরে দেওয়া নাম্বারের সাথে আপনার সেটের নম্বরদ্বয় নাও মিলতে পারে.

10 = Finland also 01 = Finland
20 = Germany or 02
30 = Korea or 03
40 = China or 04
50 = Brazil, USA, Finland or 05
60 = HK, China, Mexico or 06
70 = Finland or 07
80 = Hungary or 08
91 = Finland or 19


মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন